ইতালির ভিসা ও বাংলাদেশ থেকে যাওয়ার উপায়


ইতালির কি কি ভিসা পাওয়া যাই

  • মেডিকেল ভিসা
  • স্পন্সর ভিসা
  • ইতালি স্টুডেন্ট ভিসা
  • ইতালি কৃষি ভিসা
  • ইতালির টুারস্ট ভিসা
  • ইতালির ফার্ম ভিসা
  • ইতালি রেস্টোরেন্ট ভিসা
  • ইতালি মাল্ট ভিসা
  • ইতালি ওয়ার্ক ভিসা
  • ইতালি ফ্যামিলি ভিসা ইত্যাদি

 

ইতালির ভিসা ও বাংলাদেশ থেকে যাওয়ার উপায়

ইতালির কোন কোন ভিসা আছে


বাংলাদেশ থেকে ইতালি যেতে কত টাকা লাগে

আপনারা জানতে পারবেন ইতালি যেতে কত টাকা লগে এবং কত দিন ও মাস সময় লাগে। অনেকেই জানেনা ইতালি যেতে কত সময় ও টাকা লাগে। ইতালি যেতে প্রথমে ভিসা ক্যাটাগার নির্বাচন করতে হবে। কারণ একেক ভিসার মূল্য একেক রকমের হয়ে থাকে। ভিসা অনুযায়ী দাম হয়।আপনি যদি নিজেই ভিসার আবেদন করতে পারেন এবং এমভেসি ফেইস করতে পারেন তাহলে অনেক কম টাকা দিয়েই যেতে পারবেন যেমন- ৪থেকে ৫ লক্ষ টাকা। আর যদি কোন দালাল দিয়ে যান তাহলে আপনার ১০ লক্ষ থেকে ১৮ লক্ষ টাকা লাগবে।

ইতালি দেখতে কেমন


 

ইতালি যাওয়ার উপায়

বাংলাদেশসহ প্রায় ৩৩ টি দেশ থেকে কর্মী নেওয়ার অনোমোদন দিয়েছে ইতালি সরকার। সিজনাল ভিসায় 44,000 হাজার কর্মী নিবে এবং এর মধ্যে যারা বিগত 5 বছর যারা ইতালিতে নিয়োগ ছিলেন প্রক্রিয়া মেনে নিজ দেশে ফিরে গেছেন তাদের জন্য 1500 জনের কোটা নির্ধারন থাকবে। সিজনাল ভিসায় কাজ করার জন্য কোটা বরাদ্দ আছে 22,000 হাজার কর্মীর জন্য। সিজনাল কাজের জন্য বাংলাদেশ সহ ৩৩ দেশ থেকে ইতালিতে কর্মী নিবে। 

স্পনসর ও নন- সিজনাল এবং উদ্যোক্তা ভিসায় ইতালিতে ৩৮,৭০৫ জন কর্মী নিবেন। মালবাহী পরিবহনের জন্য নন - সিজনাল ভিসায় শিল্প নির্মাণ, পর্যটক, চালক ও আবাসন ব্যবস্থাপন্ টেলিযোগাযোগ, জাহাজ নির্মাণ, কারিগরি, ব্যবস্থাপন ও খাদ্য সামগ্রী বিক্রয় সেক্টরে কর্মী নিয়োগ দিবে যার মধ্যে বাংলাদেশ অন্তর্ভূক্ত। ইতালিতে অবস্তানরত সিজনাল ভিসায় শিক্ষা ও প্রশিক্ষণ ভিসায় আগত ৬,৬০০ জনের ভিসা পরিবর্তন করে স্থায়ী কর্মী ভিসার ( নন - সিজনাল) ভিসায় পরিবর্তন করতে পারবে।

ইতালির ভিসার খরচ 


 

ইতালির ভিসার আবেদন করার নিয়ম 

ইতালির ভিসা পাবার জন্য কতগুলো প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার জন্য আপনার পাসপোর্ট থাকতে হবে। কোন ভিসায় যাচ্ছেন সেটা নির্ধারণ করতে হবে। যেমন-  ইতালির সিজনাল, ইতালি নন-সিজনাল ভিসা, আগে সেটি নির্ধারণ করতে হবে। এবং প্রয়োজনীয় নিজের যকুমেন্ট বাংলাদেশ প্রবাসী কল্যাণ অফিসে জমা দিতে হবে। প্রবাসী কল্যাণ অফিসের কার্য সম্পন্ন না করে আপনি কখনোই ইতালি যেতে পারবেন না। এজন্য আপনার ব্যাক্তিগত প্রয়োজনীয় ডকুমেন্ট বাংলাদেশ প্রবাসী কল্যাণ অফিসে নিজে উপস্থিত হয়ে জমা দিতে হবে।

ইতালি যাওয়ার ভিসা খরচ 2023 

বাংলাদেশ থেকে ইতালি যেতে আপনার ভিসর দাম অনেক বেশি পড়বে। কারণ ইউরোপের যে কোন দেশের ভিসা বাংলাদেশে বসবাসকারীর জন্য অনেক বেশি টাকা খরচ করতে হয়। বাংলাদেশ থেকে ইতালি যেতে হলে অনেক বেশি টাকা দিয়ে ভিসা ক্রয় করতে হইবে। 

 

ইতালিতে কাজের বেতন

আপনি ইতালিতে কোন কাজের ভিসায় যেতে  চান। ইতালিতে ওয়েল্ডিং কাজের ভিসার চেষ্ট করবেন । করণ অন্য কাজের তুলনায় ওয়েল্ডিং কাজের বেতন অনেক বেশি এবং এই কাজটি বেশি পাওয়া যায়।

আপনি অনেক বেশি টাকা রুজগার করতে পারবেল যদি এই কাজে দক্ষ হয়ে থাকেন। এখন জানার বিষয় হলো ইতালিতে ওয়েল্ডিং কাজের বেতন বাংলাদেশের কত টাকা।আপনি যদি ইতালিতে ওয়েল্ডিং কাজ করতে পারেন তাহলে ২ লক্ষ ৭০ হাজার টাকা থেকে শুরু করে ৩,০০,০০০/- লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

আড়ো পড়ুন 

১ শতক জমির পরিমাপ। জমির হিসাব বের করার নিয়ম


 



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

Next Post Previous Post